ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

শাদীদকে বাঁচাতে এগিয়ে আসুন

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ৪ জুলাই ২০২২ ০৩:২৪

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ৪ জুলাই ২০২২ ০৩:২৪

ছবি: সংগৃহীত

বিদেশ বার্তা ডেস্ক : ক্রমশ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে ছবির এই তরুণ ছেলেটি। জটিল কিডনি রোগে আক্রান্ত চৌধুরী শাদীদ আশরাফের দুটি কিডনিই পুরোপুরি বিকলের দ্বারপ্রান্তে (৭৫ শতাংশ)।

শেরে বাংলা নগর বালক উচ্চ বিদ্যালয়ের সাবেক ও মিরপুর সরকারি বাংলা কলেজের মেধাবী এই শিক্ষার্থী ২০১৫ সালে তার বাবাকে হারান। পিতৃবিয়োগের পর সংসারে অভাব নেমে আসলে পড়াশোনা থেমে যায়। এরপর মা ও দুই ভাই বোনের সংসারের লাগাম ধরতে কর্মযুদ্ধে শরীক হন শাদীদ। স্বপ্ন ছিল পরিবারে সচ্ছলতা ফিরিয়ে আনার। তবে সেই স্বপ্নে বাধ সেধেছে শারীরিক প্রতিবন্ধকতা। এখন তার নিজের জীবনই সংকটাপন্ন।

বিগত কয়েক বছর আগেও কিডনির সমস্যায় ভুগেছিলেন শাদীদ, মাঝে কয়েক বছর ভালো থাকায় তেমন গুরুত্ব দেননি। তবে গত মে মাসের ৭ তারিখে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পরলে ডাক্তারের পরামর্শে মেডিকেল টেস্ট করানো হয়। আর সেখান থেকেই জানা যায়, তার দুটো কিডনিই ৭৫ শতাংশ বিকল হয়ে পড়েছে।

পরিবার ও স্বজনদের সহযোগিতায় চিকিৎসা চললেও এখন কিডনি প্রতিস্থাপন ছাড়া আর কোনো উপায় নেই। ডোনার প্রাপ্তি সাপেক্ষে অপারেশন ও চিকিৎসা বাবদ প্রায় ২৫ লক্ষ টাকার প্রয়োজন। যা তার পরিবারের পক্ষে সংগ্রহ করা সম্ভব নয়।

তাই সমাজের বিত্তশালী, জনপ্রতিনিধি, সরকারি/বেসরকারি চাকুরে, প্রবাসী ভাই-বোনদের দ্বারে সাহায্যের হাত বাড়িয়েছে শাদীদের পরিবার। মহান রাব্বুল আলামিন চাইলে সবার অল্প অল্প দান/ অনুদানে হয়তো সেরে উঠবে একটি প্রাণ, একটি পরিবার ফিরে পাবে বেঁচে থাকার অবলম্বন।

আসুন আমরা সবাই যার যার অবস্থান থেকে এই ছেলেটিকে বাঁচানোর জন্য লড়াই করি।

একটি শেয়ার হতে পারে আলোর পথ। আল্লাহ যেন আমাদের সবাইকে পারস্পরিক ভ্রাতৃত্ববোধে উদ্ধুদ্ধ করে এই যুদ্ধে সামিল হওয়ার সুযোগ করে দেন এবং সকল আপদ-বিপদ থেকে হেফাজত করেন।

শাদীদকে সাহায্য পাঠানোর মাধ্যম:
০১৭৫৬১৯৬৮৩০ (বিকাশ)
০১৬১১৩৫২৪৯৫৯ (রকেট)

ব্যাংক অ্যাকাউন্ট: ডাচ বাংলা ব্যাংক
অ্যাকাউন্ট নম্বর: ১৬৪১৫৮০০৩১৭১৭ (শেফালি আক্তার)
শাখা: মিরপুর-১০।

শাদীদের বিষয়ে যে কোনো তথ্য জানতে যোগাযোগ করতে পারেন এই নম্বরে- ০১৬১১-৩৫২৪৯৫, ০১৯১৮-৯২২৯৮০ (শাদীদের মা)



আপনার মূল্যবান মতামত দিন: