ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশের মেয়েরা

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২৩ ২১:৫০

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২৩ ২১:৫০

ছবি: সংগৃহীত

খেলাধুলা ডেস্ক: নারীদের টি-টোয়েন্টি ক্রিকেটে এই প্রথমবার পাকিস্তানকে সিরিজ হারানোর স্বাদ পেল বাংলাদেশের মেয়েরা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ ২০ রানের জয় পেয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে পাকিস্তানের সামনে ১২১ রানের লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকরা। জবাবে ৭ উইকেটে ১০০ রান তুলতেই থামে সফরকারীদের ইনিংস।

এই জয়ে তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখেই ঘরে তুললো স্বাগতিকরা।

এদিন টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটি বাংলাদেশকে ভালো শুরু এনে দেয়। ৩৪ রানের এই জুটি ভাঙে শামীমা সুলতানা ১৮ রানে আউট হলে। আরেক ওপেনার মুর্শিদা খাতুন বিদায় নেন ২০ রান করে।

এরপর সোবহানা মোস্তারি ও অধিনায়ক নিগার সুলতানাও ইনিংস বড় করতে পারেননি। সোবহানা ১৬ ও নিগার ১০ রানে আউট হলে ৭১ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। এখান থেকে পঞ্চম উইকেট জুটিতে স্বর্ণা আক্রার ও রিতু মনি যোগ করেন ৩৮ রান। রিতু ১৯ রানে আউট হলেও স্বর্ণা ২৭ রানে অপরাজিত থাকেন।

লক্ষ্য তাড়ায় নেমে ভালো শুরু পায়নি পাকিস্তান। ৫৯ রানের মধ্যে ৪ উইকেট হারায় তারা। একপ্রান্ত ধরে রাখা বিসমাহ মারুফও আউট হয়ে যান দলীয় ৬১ রানে। ৪৪ বলে ৩০ রান করেছেন এই টপ অর্ডার ব্যাটার। তার বিদায়ের পর পাকিস্তানের রানের চাকা কার্যত থমকে যায়।

শেষদিকে দুই অঙ্ক ছুঁতে পারেন কেবল ইরাম জাভেদ (১৫) ও উম্মে হানি (১৪*) বল হাতে বাংলাদেশের নাহিদা আক্তার ও রাবেয়া খাতুন ২টি করে এবং মারুফা আক্তার ও ফাহিমা খাতুন ১টি করে উইকেট তুলে নেন।

এর আগে গত ২৫ অক্টোবর সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মেয়েদের ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।



আপনার মূল্যবান মতামত দিন: