ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

রাশিয়ায় ট্রাক-মিনিবাস সংঘর্ষ, নিহত ১৬

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ২০:২০

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ২০:২০

ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার উলিয়ানভস্ক অঞ্চলে একটি মিনিবাস ট্রাকের সাথে সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছে এবং আরো তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (২১ আগস্ট) এ ঘটনা ঘটে।

সংবাদ সংস্থা ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়েছে, নিকোলায়েভকা গ্রামের কাছে বিপরীত দিক থেকে আসা একটি মিনিবাসের সঙ্গে সংঘর্ষের সময় একটি ট্রাক রাস্তা থেকে উল্টে যায়। এসময় পেছন থেকে আসা আরেকটি ট্রাক মিনিবাসটিকে ধাক্কা দেয়। রাশিয়ান টেলিভিশন চ্যানেল রেন টিভির প্রচারিত ফুটেজ অনুসারে, মিনিবাসটি দুটি ট্রাকের দ্বারা প্রায় সম্পূর্ণভাবে চ্যাপ্টা হয়ে গেছে।

উদ্ধারকারী সংস্থা তাস নিউজ এজেন্সির বরাতে জানা যায়, দুর্ঘটনায় নিহত ১৬ জনের মধ্যে ১৪ জন কিরগিজ নাগরিক এবং দুইজন রাশিয়ান।

কিরগিজস্তানের পররাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে দেশটির ১৪ জন নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। উলিয়ানভস্কের আঞ্চলিক গভর্নর আলেক্সি রুস্কিখ টেলিগ্রামে লিখেছেন, দুইজন পুরুষ এবং একজন মহিলাকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

এর আগে, জানুয়ারিতে মস্কো থেকে প্রায় ২৭০ কিলোমিটার (১৭০ মাইল) দক্ষিণে রিয়াজান অঞ্চলে একটি বাস দুর্ঘটনায় পাঁচজন নিহত এবং ২১ জন আহত হয়েছিল। এছাড়া ২০১৯ সালে সাইবেরিয়ার জাবাইকালস্ক অঞ্চলে প্রায় ৪০ জন যাত্রী নিয়ে একটি বাস একটি হিমায়িত নদীতে ডুবে যায়, এতে ১৯ জন নিহত হয় এবং ২১ জন আহত হয়। খবর আল জাজিরা ও দ্য মস্কো টাইমস।



আপনার মূল্যবান মতামত দিন: