ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

ম্যাচ জেতালেন আফিফ-মিরাজ

আল আমিন | প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৩৮

আল আমিন
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৩৮

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: আজ বুধবার (২৩ ফেব্রুয়ারি)স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে এক রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে টাইগাররা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। ৪৯.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে আফগানিস্তান করে ২১৫ রান। জবাবে ৪৫ রানে মধ্যে ৬ উইকেট হারালেও আফিফ হোসেন ও মেহেদি মিরাজের ব্যাটে ভর করে অবিশ্বাস্য এক জয় তুলে নেয় বাংলাদেশ।

২১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিজেদের ইনিংসের তৃতীয় ওভারে ১ রান করে সাজঘরে ফেরেন লিটন দাস। ফজল হক ফারুকির লেন্থ বলে উইকেটের পেছনে ক্যাচ দেন এই ডানহাতি ব্যাটসম্যান। লিটন দাসের পর একই ওভারে ৮ রান করে এলবিডব্লিউ হয়ে ফেরেন টাইগার অধিনায়ক তামিম।

তামিম-লিটনের বিদায়ের পর শুরুতেই চাপে পড়ে যায় বাংলাদেশ। সেই চাপ আরও বেড়ে যায় মুশফিকুর রহিম আউটে। মুশফিকুর রহিম ৫ বলে করে ৩ রান করে আউট হন। পাঁচ ওভারেই তিন উইকেট হারিয়ে ফেলে টাইগার বাহিনী।

এরপর রানের খাতা খোলার আগেই ফজল হক ফারুকির লেন্থ বল বোল্ড হন অভিষিক্ত ইয়াসির আলী রাব্বি। মাত্র ১৮ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরপর ব্যাটিংএ নেমে ১৫ বলে ১০ রান করে মুজিব উর রহমানের বলে ড্রাইভ করতে গিয়ে বোল্ড হলেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদ রশিদ খানের বলে ক্যাচ আউট হন। তিনি যোগ করে ৮ রান।

এরপর ঘটে আসল চমক। ক্রিজে আফিফ হোসেনের সঙ্গী হন মেহেদি হাসান মিরাজ। এটিই ছিল বাংলাদেশের শেষ ভরসার জুটি। সপ্তম উইকেটের জুটিতে রেকর্ড গড়েন আফিফ হোসেন ধ্রুব ও মেহেদি হাসান মিরাজ। দুইজনে যোগ করেন ১৭৪ রানের অবিশ্বাস্য এক জুটি রান।

ওয়ানডে ইতিহাসে সপ্তম উইকেটে বাংলাদেশের এটি সর্বোচ্চ জুটি। এর আগে ১২৭ রান ছিল ইমরুল কায়েস-সাইফ উদ্দিনের। দুইজনের এই জুটি আফগানিস্তানের কাছ থেকে জয় ছিনিয়ে এনেছে। আফিফ হোসেন ধ্রুব ১১৫ বলে ৯৩ রান ও মেহেদি হাসান মিরাজ ১২০ বলে ৮১ রান করে অপরাজিত ছিলেন।

বিদেশ বার্তা/ এএএ



আপনার মূল্যবান মতামত দিন: