ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

পাকিস্তানে ধরাশায়ী ভারত

সেলিম সোহেল | প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২৩ ০৬:১৯

সেলিম সোহেল
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২৩ ০৬:১৯

ফাইল ফটো

ডেস্ক রিপোর্টঃ অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে পাকিস্তানের কাছে ধরাশায়ী হয়েছে ভারত। আজ রোববার আইসিসি একাডেমি মাঠে ‘এ’ গ্রুপের ম্যাচে ভারত আগে ব্যাট করে ৯ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে। জবাবে আজান আওয়াইসের সেঞ্চুরিতে ভর করে ৪৭ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তানের যুবারা।

রান তাড়া করতে নেমে ২৮ রানেই শামিল হোসেনের (৮) উইকেট হারায় পাকিস্তান। সেখান থেকে শাহজাইব খান ও আজান আওয়াইস ১১০ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দেন। ১৩৮ রানের মাথায় শাহজাইব আউট হলে ভাঙে এই জুটি। তিনি ৪টি চার ও ৩ ছক্কায় ৬৩ রান করে যান।

সেখান থেকে আজান ও সাদ বাইগ মিলে ১২৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আজান ১০ চারে অপরাজিত থাকেন ১০৫ রানে। আর সাদ মাত্র ৫১ বলে ৮টি চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৬৮ রানে।

বল হাতে দুটি উইকেটই নেন ভারতের মুরুগান অভিষেক।

তার আগে ভারতের ইনিংসে সর্বোচ্চ ৬২ রান করেন আদর্শ সিং। ৪টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। ৫ চারে দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রান করেন উদায় শাহারন। আর ২ চার ও ৩ ছক্কায় ৫৮টি রান আসে শচীন দাসের ব্যাট থেকে। এছাড়া আর্শিন কুলকারনি ২৪ ও আরাভেলি অবিনিশ ১১ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ জিশান ১০ ওভারে ১ মেডেনসহ ৪৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। আগের ম্যাচে তিনি ১৯ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। দুই ম্যাচেই তার মোট উইকেট ১০। ২টি করে উইকেট নেন আমির হাসান ও উবাইদ শাহ।

এই জয়ে প্রথম ২ ম্যাচের ২টিতেই জিতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে পাকিস্তান। দুই ম্যাচের ১টিতে জিতে ভারত আছে দ্বিতীয় স্থানে। শেষ ম্যাচে মঙ্গলবার পাকিস্তান মুখোমুখি হবে আফগানিস্তানের। আর ভারত লড়বে নেপালের বিপক্ষে।



আপনার মূল্যবান মতামত দিন: