ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৪ রানে গুটিয়ে গেল টাইগাররা

আল আমিন | প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২৩ ০১:৪২

আল আমিন
প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২৩ ০১:৪২

ফাইল ছবি

অনলাইন ডেস্ক: এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ১৬৪ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে ১৬৫ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান নাজমুল হোসেন শান্ত।

বুধবার শ্রীলঙ্কার পাল্লেকেলেতে টস জিতে ব্যাট করতে নেমে ৪২.৪ ওভারে ১৬৪ রানে অলআউট হয় সাকিব আল হাসানের দল।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি টাইগারদের। ইনিংসের দ্বিতীয় ওভারেই ধাক্কা খেয়েছে টাইগাররা। অভিষেক ম্যাচটা রাঙাতে পারলেন না তরুণ তানজিদ হাসান তামিম। দ্বিতীয় ওভারে লঙ্কান বিস্ময় স্পিনার মাহিশ থিকসানার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তামিম (২ বলে ০)।

এরপর নাইম শেখকে তুলে নিয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। ধনঞ্জয়াকে এগিয়ে মারতে গিয়েছিলেন নাইম, কিন্তু স্লোয়ার ডেলিভারি বুঝতে না পেরে বল আকাশে তুলে দেন। পয়েন্টে সহজ ক্যাচ নেন নিশাঙ্কা। ২৩ বলে ৩ বাউন্ডারিতে ১৬ রানেই থামে নাইমের ইনিংস।

২৫ রানে ২ উইকেট হারায় টাইগাররা।

সাকিব শুরু করেছিলেন আত্মবিশ্বাসের সঙ্গে। কিন্তু লঙ্কান 'জুনিয়র মালিঙ্গা' মাথিসা পাথিরানার গতিময় এক ডেলিভারি বুঝতে না পেরে ব্যাট চালিয়ে দেন সাকিব। উইকেটরক্ষক ঝাঁপিয়ে পড়ে নেন ক্যাচ। ১১ বলে ৫ রান আসে সাকিবের ব্যাট থেকে।

৩৬ রানে ৩ উইকেট হারানোর পর তাওহিদ হৃদয়ের সঙ্গে শান্তর জুটিতে উঠেছিল ৫৯ রান। কিন্তু এরপর আর কোনো জুটি বড় হয়নি। মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ বা মেহেদী হাসান সে অর্থে সঙ্গে দিতে পারেননি শান্তকে। অষ্টম ব্যাটসম্যান হিসেবে শান্ত ফেরার পর বাংলাদেশও টেকেনি আর কিছুক্ষণ।

বিদেশ বার্তা / এএএ



আপনার মূল্যবান মতামত দিন: