ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

ব্রিটেনকে কঠোর হুঁশিয়ারি দিল রাশিয়া

আল আমিন | প্রকাশিত: ৪ নভেম্বর ২০২২ ২০:২৫

আল আমিন
প্রকাশিত: ৪ নভেম্বর ২০২২ ২০:২৫

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক : মস্কোয় নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূতকে তলব কঠোর হুঁশিয়ারি দিল রাশিয়া। কৃষ্ণসাগরের ক্রিমিয়া উপকূলে মোতায়েন রুশ নৌবহরে ড্রোন হামলা চালাতে ইউক্রেনকে সহযোগিতার দায়ে ব্রিটেনকে এই হুঁশিয়ারি দিল রুশ কর্তৃপক্ষ।

গত সপ্তাহে ক্রিমিয়ায় কৃষ্ণ সাগরে রুশ নৌবহরে সিরিজ ড্রোন হামলা হয়। ওই হামলার জন্য ইউক্রেনকে অভিযুক্ত করে রাশিয়া। সেইসঙ্গে দাবি করে, এই হামলা চালাতে ইউক্রেনকে সাহায্য করেছে ব্রিটেন। এর জবাবে বৃহস্পতিবার দেশটিতে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত ডেবোরা ব্রুনেটকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে রাশিয়া।

এর আগে রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয়, ব্রিটেনের সেনাবাহিনী ইউক্রেনের বিশেষ বাহিনীকে প্রশিক্ষণ দিয়েছে যার মধ্যে সাগরে নাশকতা অভিযান চালানোর প্রশিক্ষণও আছে। রাশিয়ায় নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত বৃহস্পতিবার রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে গেলে এক দল ব্যক্তি ব্রিটেন সন্ত্রাসী রাষ্ট্র বলে স্লোগান দিতে থাকে।

রাষ্ট্রদূতকে তলব ছাড়াও রাশিয়া ব্রিটেনকে বিপজ্জনক পরিণতির হুঁশিয়ারি দিয়েছে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলছে, ব্রিটেনের এমন সংঘাতময় পদক্ষেপ পরিস্থিতির তীব্রতা বাড়াবে এবং এতে করে নজিরবিহীন ও বিপজ্জনক পরিণতি বয়ে আসতে পারে।

 

বিদেশ বার্তা/ এএএ



আপনার মূল্যবান মতামত দিন: