ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
ট্রাম্পের কয়েদি নম্বর পি০১১৩৫৮০৯

ট্রাম্পকে গ্রেফতারের পর কারা কর্তৃপক্ষের ছবি প্রকাশ 

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩ ২২:৫৬

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩ ২২:৫৬

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ভোটের ফল পাল্টে দেওয়ার চেষ্টার মামলায় অভিযুক্ত ডনাল্ড ট্রাম্প জর্জিয়ার আটলান্টা কারাগারে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন। আর এর ফল হিসেবে ইতিহাসে প্রথমবারের মত কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্টের মাগশট দেখার সুযোগ হল বিশ্বের।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকালে ট্রাম্প আত্মসমর্পণ করলে তাকে গ্রেফতার দেখানো হয়। মিনিট বিশেক পর দুই লাখ ডলারের মুচলেকায় জামিন দেওয়া হয় তাকে।

ট্রাম্পকে গ্রেফতার করার পর নিয়ম অনুযায়ী কারাগারে তার আঙুলের ছাপ নেওয়ার পাশাপাশি ছবি তোলা হয়। কয়েদির মুখমণ্ডলের ওই ছবিকেই বলা হয় মাগশট।

কারা কর্তৃপক্ষ পরে ট্রাম্পের ওই মাগশট প্রকাশ করে। সেই ছবিতে গম্ভীর মুখের ট্রাম্পকে তীক্ষ্ণ দৃষ্টিতে তাকিয়ে থাকতে দেখা যায়।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম দেশটির কোনো সাবেক প্রেসিডেন্টের মাগশট প্রকাশ পেল। ফুলটন কাউন্টি জেল এর রেকর্ডে ট্রাম্পের কয়েদি নম্বর পি০১১৩৫৮০৯।

জেলের ওয়েবসাইটে কয়েদি হিসেবে ট্রাম্পের বর্ণনায় বলা হয়, ট্রাম্প একজন শেতাঙ্গ পুরুষ, উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি, ওজন ৯৭ কেজি, ব্লন্ড চুল এবং নীল চোখ।

বিবিসি জানায়, একটি ফৌজদারি মামলায় গত পাঁচ মাসে এ নিয়ে চতুর্থবার গ্রেফতার হলেন ট্রাম্প।

তবে পুলিশের খাতায় এই প্রথম তার মাগশট জায়গা পেল।

জামিনে মুক্ত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স (সাবেক টুইটার) এ এক পোস্টে ট্রাম্প তার ওয়েবসাইটের ঠিকানা এবং মাগশটটি পোস্ট করে লেখেন, “নির্বাচনে হস্তক্ষেপ। কখনো আত্মসমর্পণ নয়!” সূত্র : রয়টার্স, বিবিসি।



আপনার মূল্যবান মতামত দিন: