ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে উজরা জেয়াকে অনুরোধ

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ১৪ জুলাই ২০২৩ ০৩:১৭

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ১৪ জুলাই ২০২৩ ০৩:১৭

ছবি: সংগৃহীত

বিদেশবার্তা ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গে বৈঠকে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ করেছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি সংবাদ সম্মেলনে পররাষ্ট্র সচিব বলেন, বৈঠকে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া আগামী জাতীয় নির্বাচন নিয়েও আলোচনা হয়েছে।

পররাষ্ট্রসচিব জানান, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গত এক দশকের অগ্রগতি তুলে ধরেছি। গতকাল তিনি রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন। রোহিঙ্গা শিবিরে তার অভিজ্ঞতা তিনি তুলে ধরেছেন। রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলেও জানান পররাষ্ট্রসচিব।

দুই দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর প্রসঙ্গেও আলোচনা হয়েছে বলে জানান মাসুদ বিন মোমেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়া গত ১১ জুলাই থেকে বাংলাদেশ সফর করছেন। সফরসঙ্গী হিসেবে তার সঙ্গে রয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইউএসএইডের এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিটেন্ট অ্যাডমিনিস্টেটর অঞ্জলী কৌর।



আপনার মূল্যবান মতামত দিন: