ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

‘কারাগারে ইমরানকে বিষ প্রয়োগ করা হতে পারে’

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ১৯ আগস্ট ২০২৩ ১৬:২৯

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২৩ ১৬:২৯

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি ইমরান খানের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তার স্ত্রী বুশরা বিবি। শুধু তাই নয়, কারাগারে ইমরানকে ‘বিষ প্রয়োগ করা হতে পারে’ বলেও আশঙ্কার কথা জানিয়েছেন বুশরা।  

শুক্রবার পাঞ্জাবের স্বরাষ্ট্র সচিবকে লেখা এক চিঠিতে বুশরা বিবি এমন উদ্বেগ প্রকাশ করেছেন। এ তথ্য বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।

চিঠিতে বুশরা বলেন, ‘আমার স্বামীকে কোনো যৌক্তিক কারণ ছাড়া অ্যাটক কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আইন অনুযায়ী, তাকে আদিয়ালা জেলে স্থানান্তর করার কথা।’

গত বছর পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে সরকার থেকে বিদায় নিয়েছেন ইমরান খান। এর পর থেকে একের পর এক আইনি জটিলতায় পড়ছেন তিনি।

বর্তমানে তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত হয়ে পাঞ্জাবের অ্যাটক কারাগারে বন্দি আছেন তিনি। সাজাপ্রাপ্ত হওয়ার পর ইমরান খানকে আগামী পাঁচ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন। ফলে এবারের আসন্ন সাধারণ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না ইমরান।

গতকালের চিঠিতে ইমরানের স্ত্রীর দাবি, পিটিআইপ্রধানের সামাজিক ও রাজনৈতিক মর্যাদা বিবেচনা করে কারাগারে তাকে ‘বি’ শ্রেণির সুযোগ-সুবিধা প্রদান করতে হবে। তিনি একজন অক্সফোর্ড স্নাতক ও দেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। তবে এ ধরনের সুযোগ-সুবিধা অ্যাটক কারাগারে নেই।

এদিকে কারাবন্দি ইমরানকে বাড়ির তৈরি খাবার খাওয়ার অনুমতি চেয়েছেন বুশরা। এর আগে গত সপ্তাহে পিটিআিইয়ের কোর কমিটিও ইমরানকে বিষ প্রয়োগ করা হতে পারে বলে আশঙ্কার কথা প্রকাশ করে। তারাও তাকে বাড়ির তৈরি খাবার খাওয়ার অনুমতি দেওয়ার দাবি করেছেন।

বুশরা বলেন, কয়েক মাস আগে ইমরানকে দুবার হত্যাচেষ্টা করা হয়েছে। এসব ঘটনায় এখনো জড়িতদের গ্রেফতার করা হয়নি। তার জীবন এখনো ঝুঁকির মধ্যে রয়েছে। এমনও আশঙ্কা রয়েছে আমার স্বামীকে অ্যাটক কারাগারে বিষ প্রয়োগ করা হতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন: