ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

আজারবাইজানে বাংলাদেশী শিক্ষার্থী খুন

আল আমিন | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ০৮:০৯

আল আমিন
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ০৮:০৯

রিয়া ফেরদৌসী

নিজস্ব প্রতিবেদক: আজারবাইজানে পড়তে গিয়ে দুর্বৃত্তের হাতে খুন হয়েছেন বাংলাশেী রিয়া ফেরদৌসী (৩৩)। রিয়া বাকু বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী ছিলেন।

নিহত শিক্ষার্থী রিয়া রাজশাহীর পুঠিয়া উপজেলা সদরের কাঁঠালবাড়িয়া গ্রামের আবু বক্করের মেয়ে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) দেশটির স্থানীয় সময় সকাল ১০টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত রিয়ার ভাই ফরমান আলী বলেন, রিয়া ঢাকার একটি কলেজ থেকে কয়েক বছর আগে অনার্স শেষ করে আইন পড়তে গত বছর আজারবাইজানের বাকু বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়। লেখাপড়ার পাশাপাশি সেখানে একটি রেস্টুরেন্টে খণ্ডকালীন চাকরি নেয় রিয়া।

ফরমান আলী আরও বলেন, সেখানকার লোকের মাধ্যমে শুনেছি ওই রেস্টুরেন্টে যাতায়াতের সময় স্থানীয় কিছু বখাটে যুবক তাকে প্রতিনিয়ত উত্ত্যক্ত করত।তাদের কথায় রাজি না হওয়ায় গতকাল বুধবার সকালে দিকে রিয়াকে তুলে নিয়ে যায়। পরে তার হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার করা হয়। তবে কারা, কীভাবে বা কি কারণে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা এই মুহূর্তে আমরা বলতে পারব না। রিয়া ভাই-বোনের মধ্যে সবার ছোট।

রিয়ার বাবা আবু বক্কর বলেন, ‘অনেক কষ্টে আমাদের সংসার চলে। ছোট থেকেই মেয়েটার একটা স্বপ্ন ছিল, সে ব্যারিস্টার হবে। আর আমাদের সব কষ্ট দূর করবে। এখনতো সব শেষ।’

তিনি বলেন, ‘আমি গরিব মানুষ। খুনিকে শনাক্ত করা বা বিচার পাওয়ার কোনো আশা নেই। তাই সরকারের কাছে আকুল আবেদন জানাই, অন্তত মেয়ের লাশটা যেন দেশে এনে আমাদের কাছে পৌঁছে দেন।’

তবে আজারবাইজানে বাংলাদেশি কনস্যুলেট না থাকার কারণে ইরানে বাংলাদেশের কনস্যুলেট থেকে কূটনৈতিক তৎপরতা করা হচ্ছে বলে জানা গেছে।

বিদেশ বার্তা/ এএএ



আপনার মূল্যবান মতামত দিন: