ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

ট্রাম্প-পুতিনকে নিয়ে যা বললেন বাইডেন

আল আমিন | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৬

আল আমিন
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৬

ফাইল ছবি

অনলাইন ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালের নির্বাচনে জয়ী হতে পারলে আবারও পুতিনের সামনে ‘কুর্নিশ’ করবেন। ট্রাম্প ও এমএজিএ রিপাবলিকানরা গণতন্ত্র ধ্বংস করার ব্যাপারে ‘দৃঢ় প্রতিজ্ঞ’ বলেও মন্তব্য করেছেন ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট।

সিএনবিসি নিউজ জানিয়েছে, নিউইয়র্ক শহরের একটি থিয়েটারে তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে মঙ্গলবার সমর্থকদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্য করেন বাইডেন।

এ সময় মার্কিন প্রেসিডেন্ট রুশ নেতা ভ্লাদিমির পুতিনকে আবারও ‘স্বৈরশাসক’ বলে আখ্যায়িত করেন। গত মাসেও তিনি এক বক্তৃতায় পুতিনকে ‘ঘাতক স্বৈরশাসক’ বলেছিলেন। তার একদিন আগে রুশ প্রেসিডেন্টকে ‘যুদ্ধাপরাধী’ বলেও অভিহিত করেন বাইডেন।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবারের বক্তৃতায় বাইডেন নিজেকে মার্কিন গণতন্ত্রের অন্যতম ‘রক্ষাকারী’ হিসেবে দাবি করেন। গণতন্ত্র রক্ষার জন্যই আগামী নির্বাচনে অংশ নিচ্ছেন বলেও জানান তিনি।

আমেরিকান প্রেসিডেন্ট বলেন, আমি কখনও পুতিনের মতো স্বৈরশাসকদের পক্ষ নেব না। ট্রাম্প ও তার বন্ধুরা মিলে তাকে কুর্নিশ করতে পারে, কিন্তু আমি পারব না।

বাইডেন দাবি করেন, ট্রাম্প ও তার রিপাবলিকান বন্ধুরা আমেরিকার গণতন্ত্রকে হত্যা করতে চাইলেও তিনি এই গণতন্ত্র রক্ষার জন্য লড়াই করে যাবেন। মার্কিন গণতন্ত্র রক্ষার জন্যই ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

 

বিদেশ বার্তা / এএএ



আপনার মূল্যবান মতামত দিন: