ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

বাংলাদেশে নির্ধারিত সময়েই নির্বাচন চায় ভারত

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩ ১৫:০৫

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩ ১৫:০৫

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশে নির্ধারিত সময়েই শান্তিপূর্ণভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন চায় ভারত। তবে বিরোধীদলগুলো তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের যে দাবি তুলছে তা নিয়ে কোনো মন্তব্য করেনি দিল্লি।

শুক্রবার (১১ আগস্ট) সাপ্তাহিক ব্রিফিংয়ে বাংলাদেশের নির্বাচনী পরিস্থিতি নিয়ে প্রশ্নের জবাব দেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি।

ব্রিফিংয়ে তাকে বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিএনপির আন্দোলন, তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবি ও নির্বাচনকে কেন্দ্র করে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সম্ভাবনা নিয়ে একাধিক প্রশ্ন করা হয়। এসব প্রশ্নের জবাবে অরিন্দম বাগচি বলেন, কয়েকদিন আগেও আমি বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত সরকারের মনোভাবের কথা জানিয়েছি। সেই মনোভাব এখনও অপরিবর্তিত রয়েছে।

তিনি বলেন, আমরা মনে করি বাংলাদেশের অভ্যন্তরে কী চলছে, সে বিষয়ে কোনো মন্তব্য করা সমীচীন নয়। এ ছাড়া তত্ত্বাবধায়ক সরকার গড়া হবে কি না, সে বিষয়ে বাংলাদেশের সংবিধানে স্পষ্ট করে বলা হয়েছে। তাই এ বিষয়ে কিছু বলতে চাই না। নির্বাচনে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সম্ভাবনা নিয়ে অরিন্দম বাগচি বলেন, কাল্পনিক কোনো বিষয় নিয়ে কোনো মন্তব্য করা ঠিক নয়। তাই এ বিষয়ে কিছু বলতে চাই না। ভারত চায়, বাংলাদেশে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হোক এবং তা নির্ধারিত সময়েই হোক।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, আগামী অক্টোবরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর ভোটগ্রহণ হবে ডিসেম্বরের শেষে।



আপনার মূল্যবান মতামত দিন: