ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

ইবি শিক্ষার্থী সুপ্রিয়ার হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২ ২৩:৫৩

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২ ২৩:৫৩

ছবি : সংগৃহীত

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সুপ্রিয়া দত্ত তমা হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

বুধবার (১৯ অক্টোবর) ঝিনাইদহ আদালতের আইনজীবী আল মামুনের চেম্বারে ইসলামী শরিয়ত মেনে কালেমা পড়ে মুলমান হন চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার গোবিন্দপুর এলাকার শ্যামল দত্তের মেয়ে সুপ্রিয়া।

ইসলাম ধর্ম গ্রহন করার পরে তার নাম রাখা হয় ত্বহিরা তাসনিম আয়াত। তাকে ইসলাম ধর্মের রীতিনীতি মেনে একজন আলেমের নিকট কালেম পড়িয়ে মুসলমান করা হয়। পরে নোটারী পাবলিকের হলফনামায় স্বাক্ষর করেন তিনি।

এই ব্যাপারে নওমুসলিম ত্বহিরা তাসনিম আয়াত জানান, আমি একজন পূর্ণবয়স্ক মেয়ে, নিজের ভালোমন্দ বিচার বিবেচনা ও সিদ্ধান্ত গ্রহণ করার মত বয়স ও বিদ্যা বুদ্ধি আমার হয়েছে। সেকারণে আমি দীর্ঘদিন যাবত আমার প্রতিবেশি বন্ধুদের সাথে মেলামেশা করে ও ইন্টারনেটে বিভিন্ন ওয়াজ মাহফিল শুনে ইসলাম ধর্মের প্রতি আমার ভালোবাসা সৃষ্টি হয়। ফলে আমি ইসলামের বিভিন্ন পুস্তকাদি পাঠ করিয়া তৌহিদ, রিসালাত, নবুয়ত ও কিয়ামত সম্পর্কে সম্যক জ্ঞান লাভ করি। অতঃপর আমি ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।

এব্যাপারে তিনি আরো বলেন, আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। ৮ বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয় ভাবে একজন মুসলমান। আল্লাহ আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন। আমিন, আমার জন্য দোয়া করবেন।



আপনার মূল্যবান মতামত দিন: