ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

দুবাই ভ্রমনকারীদের আর র‌্যাপিড পিসিআর টেস্ট লাগবে না

আল আমিন | প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ০৫:৫২

আল আমিন
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ০৫:৫২

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক: দুবাই ভ্রমনকারী যাত্রীদের কোভিড র‌্যাপিড পিসিআর টেস্ট করার দরকার নেই। ট্রাভেল এজেন্ট এবং এয়ারলাইন্সগুলোতে পাঠানো একটি আপডেট সার্কুলারে এ তথ্য জানানো হয়। বিশেষ করে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে এ শিথিলতা আরোপ করা হয়।

ফ্লাইদুবাই তাদের ওয়েবসাইটে দেয়া এক পোস্টে এ তথ্য নিশ্চিত করে। তবে এমিরেটস তাদের ওয়েবসাইটে এ সংক্রান্ত কোন আপডেট এখনও জানায় নি। খবর: খালিজ টাইমস।

বিজ্ঞপ্তি অনুসারে, ২২ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা থেকে আসা দুবাই ভ্রমনকারী যাত্রীদের ফ্লাইটের ছয় ঘন্টার মধ্যে পিসিআর পরীক্ষার পরিবর্তে ৪৮ ঘন্টার মধ্যে একটি পিসিআর পরীক্ষার নেগেটিভ রেজাল্টই যথেষ্ট বলে জানানো হয়। তবে দুবাই পৌঁছানোর পর এয়ারপোর্টে যাত্রীদের আর একবার পিসিআর টেস্ট করতে হবে।

এর আগে কলকাতা থেকে সরাসরি দুবাই ফ্লাইটের যাত্রীদের প্রথম দ্রুত কোভিড পিসিআর পরীক্ষা করার প্রয়োজনীয়তা থেকে অব্যাহতি দিয়েছিল ফ্লাইদুবাই, এমিরেটস, এয়ার ইন্ডিয়া ও ইন্ডিগোসহ কয়েকটি ট্রাভেল এজেন্সি।

এর আগে সংযুক্ত আরব আমিরাত গত বছর বেশ কিছু দেশ থেকে যাত্রী পরিবহনের উপর নিষেধাঞ্জা জারি করেছিল তাই কর্তৃপক্ষ বিমানবন্দরে ভ্রমনকারী যাত্রীদের দ্রুত কোভিড পিসিআর পরীক্ষা করার নির্দেশ জারি করেছিল। যার কারণে যাত্রীদের ফ্লাইটের ছয় ঘন্টা আগে বিমানবন্দরে পৌঁছাতে হতো।

তবে সংযুক্ত আরব আমিরাতের নতুন এই সিদ্ধান্তের ফলে দুবাইগামী যাত্রীদের ভোগান্তি অনেকটা লাঘব হযেছে।

বিদেশ বার্তা/ এএএ



আপনার মূল্যবান মতামত দিন: