ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

ইসি নিয়ে কুৎসিত অপরাজনীতি বিএনপির: হানিফ

বিদেশ বার্তা | প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ২২:৩১

বিদেশ বার্তা
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ২২:৩১

ফাইল ছবি

 

বিএনপি নেতাদের বক্তব্যকে নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে কূটকৌশলের অংশ এবং কুৎসিত অপরাজনীতি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।
তিনি উল্লেখ করেন, বিএনপির লক্ষ্যই হচ্ছে দেশে অসুস্থ রাজনীতির পরিবেশ সৃষ্টি করা। দেশে ভালো নির্বাচন কমিশন গঠন হোক এটা তারা চায়নি। তারা চেয়েছিলো ‘আজিজ মার্কা’ কমিশন। ইসি গঠন নিয়ে যেসব কর্মকাণ্ড হচ্ছে এর দায়ভার কি বিএনপি এড়াতে পারে? তাদের লক্ষ্য ছিলো ইসি গঠন নিয়ে বিতর্ক সৃষ্টি করে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা।
শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বাংলামোটরে সাংবাদিক বাণী ইয়াসমিন হাসির লেখা ‘স্বাধীনতার পঞ্চাশে প্রবন্ধ পঞ্চাশ’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, সার্চ কমিটি গঠনকে মির্জা ফখরুল বলেছেন ‘তামাশা’। অথচ বিএনপি রাষ্ট্রক্ষমতায় থাকার সময়ে কারো সাথে আলাপ না করে ইসি গঠন করেছে। বর্তমানে গণতান্ত্রিক পদ্ধতিতে সবচেয়ে উত্তম পন্থা অনুসরণ করে নির্বাচন কমিশন গঠন করা হচ্ছে।
তিনি আরও বলেন, আইন যখন পাস হলো তখন বিএনপি বলতে শুরু করে, সরকার তড়িঘড়ি করে আইন করেছে। রাষ্ট্রপতি আইন অনুযায়ী সার্চ কমিটি গঠন করলেন। বিএনপির সমমনা অনুসারীরাও সার্চ কমিটিকে নাম দিয়েছে। বিএনপি সার্চ কমিটিতে নাম প্রস্তাব না করলেও তাদের অনুসারীদের মাধ্যমে নাম দিয়েছে। সার্চ কমিটির কাছে ডা. জাফরুল্লাহ চৌধুরী যে নাম দিয়েছেন সেটাই বিএনপির দেওয়া নাম। উনি নাম দেওয়া মানেই বিএনপির নাম দেওয়া।
তিনি বলেন, বিএনপির দাবির মুখে সরকার নির্বাচন কমিশন গঠন আইন করেছে। আইনমন্ত্রী খসড়া বিল জাতীয় সংসদে উত্থাপন করলেন। সেখানে বিএনপির সংসদ সদস্যরাও ছিলেন। বিএনপি ও জাতীয় পার্টির ২২টি সংশোধনী গ্রহণ করা হয়েছে। সংসদের ইতিহাসে এটা নজিরবিহীন ঘটনা।
জাগরণ আইপি টিভির প্রধান সম্পাদক ও গৌরব ৭১’এর সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যায়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. জেড. এম. পারভেজ সাজ্জাদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান শেখ আদনান ফাহাদ, আইনজীবী ও গবেষক ব্যারিস্টার ফারজানা মাহমুদ, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির সদস্য মাহমুদ সালাউদ্দিন চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক সরকার প্রমুখ।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলা জার্নালের প্রকাশক ও সম্পাদক হাবিবুর রহমান রোমেল, গৌরব ৭১’এর সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রুপম, ‘স্বাধীনতার পঞ্চাশে প্রবন্ধ পঞ্চাশ’ বইয়ের লেখক সাংবাদিক বাণী ইয়াসমিন হাসি প্রমুখ।

 



আপনার মূল্যবান মতামত দিন: