ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

বিদেশি সিনেমা বন্ধ করতে আন্দোলনের ঘোষণা দিলেন ডিপজল

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩ ০৮:৫৩

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩ ০৮:৫৩

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: বিদেশি সিনেমা বন্ধ করতে আন্দোলনের ঘোষণা দিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের মুভি লর্ড খ্যাত জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সিঙ্গাপুর থেকে চোখের চিকিৎসা শেষে দেশে ফিরেন তিনি। এরপর গণমাধ্যমকে বলেন, আমি শুরু থেকেই বলে আসছি, আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিকে ধ্বংস করবে বিদেশি সিনেমা। এতে আমাদের সিনেমা নির্মাণের প্রবণতা কমে যাচ্ছে, আসলে হচ্ছেও তাই। এভাবে আর চলতে দেয়া যাবে না।

ডিপজল বলেন, একটি চক্র আমাদের চলচ্চিত্রকে ধ্বংস করার জন্য উঠেপড়ে লেগেছে। আমরা কিন্তু দেখেছি, নেপালে হিন্দি সিনেমা মুক্তি দেয়ার কারণে তাদের সিনেমা ইন্ডাস্ট্রি কীভাবে ধ্বংস হয়ে গেছে। দেশটির সিনেমা ইন্ডাস্ট্রি হিন্দি সিনেমার কবলে বিলীন হয়ে গেছে। একইভাবে আমাদের দেশে যদি হিন্দি সিনেমা চলতে থাকে, তাহলে দেশের চলচ্চিত্র ধ্বংস হবে। এতে করে আমাদের নিজস্ব ফিল্ম ইন্ডাস্ট্রি বলে কিছু থাকবে না।

এর আগে বলিউড বাদশাহ শারহুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমা ভালো ব্যবসা করে বাংলাদেশে। এবার মুক্তির জন্য প্রস্তুতি চলছে ‘ডানকি’ সিনেমার। এরই মাঝে বাংলাদেশের প্রেক্ষাগৃহে চলছে বলিউডের ‘অ্যানিম্যাল’।

এ ব্যাপারে ডিপজল বলেন, বিদেশি সিনেমা যাতে আমাদের দেশে মুক্তি দেয়া না হয়, সেজন্য কঠোর আন্দোলনে যেতে হবে আমাদের। কিছুদিন পর জাতীয় সংসদ নির্বাচন। এ জন্য সবাই এখন এই নির্বাচন নিয়ে ব্যস্ত। নির্বাচনের পর বিদেশি সিনেমার ব্যাপারে আন্দোলনের ডাক দেব আমরা। এর একটি সুরাহা হওয়া প্রয়োজন বলে মনে করি আমি।

এ অভিনেতা ১৯৯৩ সালে ‘টাকার পাহাড়’ সিনেমার মাধ্যমে পা রাখেন চলচ্চিত্রে। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘হাবিলদার’, ‘যেমন চজামাই তেমন বউ’, ‘জিম্মি’, ‘ঘরভাঙ্গা সংসার’, ‘আক্রোশ’, ‘অমানুষ হলো মানুষ’, ‘বাংলার হারকিউলিস’ ইত্যাদি।



আপনার মূল্যবান মতামত দিন: