ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

শিক্ষাপ্রতিষ্ঠান আর বন্ধ চাই না: শিক্ষামন্ত্রী

আল আমিন | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ০৩:৫৭

আল আমিন
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ০৩:৫৭

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিজস্ব প্রতিবেদক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণের কারণে আর বন্ধ করতে চাই না। সেজন্য অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) নতুন শিক্ষাক্রমের পাইলটিং কর্মসূচির ভার্চুয়ালি উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান এক মাস বন্ধের পর শ্রেণিকক্ষে পাঠদানের প্রথম দিনে দেশের ৬২টি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন শিক্ষাক্রমে পাঠদান শুরু হলো। নতুন কারিকুলামের আওয়ায় ষষ্ঠ শ্রেণির নতুন বইয়ে পাঠদানের মাধ্যমে পাইলটিং কার্যক্রম শুরু হয়েছে।

দীপু মনি বলেন, নতুন কারিকুলামে শিক্ষার্থীরা নিজেরা করে করে শিখবে। যতটা সম্ভব ভালোভাবে তারা শিখবে। নতুন কারিকুলামে শিক্ষার্থী দক্ষ, যোগ্য হবে, মানবিক বোধ সম্পন্ন শিক্ষার্থীরা গড়ে উঠবে। আমাদের প্রচেষ্টা স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের নিয়ে যাব।

শিক্ষামন্ত্রী বলেন, সরকারের উদ্দেশ্য- যতগুলো জাতীয় লক্ষ্য আছে তা অর্জন করা, শান্তিপূর্ণ সুখী সমৃদ্ধ দেশ গড়া। শিক্ষক ও অভিভাবকসহ সবার প্রতি আমার আহ্বান-পাইলটিং হচ্ছে কোথায় কোথায় সমস্যা আছে তা যেনও আমাদের জানানো হয়, আমরা যেন সঠিকভাবে প্রণয়ন করে সবচেয়ে ভালো কারিকুলাম প্রণয়ন করতে পারি।

একবারেই যে পুরোপুরি লক্ষ্যে পৌছেঁ যাব তা নয়। আমরা চেষ্টা করব সবচেয়ে ভালো শিক্ষাক্রম যেন প্রণয়ন করতে পারি, শিক্ষার্থীদের দক্ষ করে তুলতে পারে এই কারিকুলামে।

বিদেশ বার্তা/ এএএ



আপনার মূল্যবান মতামত দিন: