ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

ইসরায়েলের সঙ্গে সম্পর্কের বিনিময়ে ফিলিস্তিনকে অর্থনৈতিক সহায়তার প্রস্তাব সৌদির

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩ ১৪:২৯

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩ ১৪:২৯

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিনিময়ে ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষকে অর্থনৈতিক সহায়তার প্রস্তাব দিয়েছে সৌদি আরব। সৌদি আরব ফিলিস্তিনকে যে অর্থ সহায়তা দিত তা বহুদিন ধরে বন্ধ রয়েছে।

একটি সূত্রের বরাত দিয়ে ওয়াল স্ট্রিট জার্নাল গত মঙ্গলবার এক রিপোর্টে জানিয়েছে, গত এপ্রিল মাসে ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস সৌদি আরব সফরের গেলে যুবরাজ মুহাম্মদ বিন সালমান তাকে অর্থ সহায়তা আবার চালুর প্রস্তাব দেন।

সৌদি যুবরাজ প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে বলেন, যদি তিনি পশ্চিম তীরে সমস্ত এলাকার ওপর নিজের নিয়ন্ত্রণ রাখতে পারেন এবং এসব এলাকা থেকে প্রতিরোধ যোদ্ধাদের দূরে সরাতে পারেন তাহলে সৌদি তহবিল আবার চালু হবে।

সে সময় সৌদি যুবরাজ এও দাবি করেন যে, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকণের জন্য যেকোনো ধরনের চুক্তি ফিলিস্তিনের জন্য ক্ষতির কারণ হবে না এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার ক্ষেত্রেও কোনো বাধা সৃষ্টি করবে না।

ওয়াল স্ট্রিট জার্নালের খবর অনুযায়ী, সৌদি কর্তৃপক্ষ আশা করছে যে প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিষয়ে সম্মত হবেন।



আপনার মূল্যবান মতামত দিন: