ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

ঢাকায় আসবেন কাতারের আমির

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২ ১৮:২২

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২ ১৮:২২

ফাইল ছবি

বিদেশবার্তা ডেস্ক : বিশ্বকাপের পর ঢাকা সফর করবেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সেরায়া আলী মাহদি সাইদ আল কাহতানি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ তথ্য নিশ্চিত করেন।

কাতারের রাষ্ট্রদূত বলেন, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের পাঠানো আমন্ত্রণপত্র কাতারের আমির গ্রহণ করেছেন। এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন কাতারের আমিরকে।

রাষ্ট্রদূত এ সংক্রান্ত একটি চিঠি পররাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। এছাড়াও ফিফা বিশ্বকাপের একটি রেপ্লিকা পররাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন রাষ্ট্রদূত।

কাতারের রাষ্ট্রদূতকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন। সাক্ষাতে তারা পারস্পরিক স্বার্থের বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয়ে মতবিনিময় করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী রাজনৈতিক, অর্থনৈতিক, প্রতিরক্ষা, জনশক্তি ও বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও কাতারের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন। বিশ্বকাপের আয়োজক হওয়ার জন্য কাতারকে আন্তরিক ধন্যবাদও জানান পররাষ্ট্রমন্ত্রী।

সাক্ষাতে কাতারে ডাক্তার, নার্স, ইঞ্জিনিয়ার এবং টেকনিশিয়ানসহ জনশক্তি নিয়োগ ছাড়াও স্বার্থসংশ্লিষ্ট অনেক প্রাসঙ্গিক বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় টেকনিশিয়ানসহ জনশক্তি নিয়োগের বিষয়ে রাষ্ট্রদূতকে বাংলাদেশিদের জন্য কোটা বাড়ানোর অনুরোধ করেন মোমেন। এছাড়া তিনি বাংলাদেশকে এলএনজি সরবরাহ, খাদ্য নিরাপত্তা, বিনিয়োগ, বাণিজ্য বৃদ্ধি ও রোহিঙ্গা ইস্যুতে সহযোগিতা করার জন্য কাতারকে অনুরোধ করেন।

আগামী ২০ নভেম্বর থেকে কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হচ্ছে। চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত।



আপনার মূল্যবান মতামত দিন: