ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

ছাত্রদলের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ১ মার্চ ২০২৪ ১৭:১৭

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ১ মার্চ ২০২৪ ১৭:১৭

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: নবগঠিত আংশিক কমিটিতে রফিকুল ইসলাম রাকিবকে সভাপতি এবং নাসির উদ্দীন নাসিরকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বাধীন বিদ্যমান কমিটি বিলুপ্ত করে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ৭ সদস্যবিশিষ্ট নতুন আংশিক কমিটি অনুমোদন করা হয়েছে।

নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহসভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, দফতর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) মোহা. জাহাঙ্গীর আলম এবং প্রচার সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা) শরিফ প্রধান শুভ।

২০২২ সালের ১৭ এপ্রিল কাজী রওনাকুল ইসলাম শ্রাবণকে সভাপতি ও সাইফ মাহমুদ জুয়েলকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের কমিটি অনুমোদন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ওই বছরের ১২ এপ্রিল কেন্দ্রীয় কমিটির সঙ্গে বৈঠকে সংগঠনের অভিভাবক হিসেবে ছাত্রদলের গঠন-পুনর্গঠনের যাবতীয় ক্ষমতা দেয়া হয় তারেক রহমানকে। পরে গত ৮ আগস্ট হঠাৎ শ্রাবণকে সরিয়ে দিয়ে সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খানকে ভারপ্রাপ্ত সভাপতি করেন তিনি।

 এদিকে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটিরও অনুমোদন দেয়া হয়েছে। ৭ সদস্যবিশিষ্ট আংশিক কমিটির সভাপতি গণেশ চন্দ্র রায় এবং সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপন।



আপনার মূল্যবান মতামত দিন: