ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

৭ তারিখের নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রকে বাঁচিয়েছি: চুন্নু

মো: মনিরুল ইসলাম | প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৬

মো: মনিরুল ইসলাম
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৬

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রকে বাঁচিয়েছি বলে মন্তব্য করেছে জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চন্নু।

রবিবার (১৮ জানুয়ারি) সকালে আগারগাঁও নির্বাচন ভবনে সংরক্ষিত নারী আসনের জাতীয় পার্টি মনোনীত দুই প্রার্থীর মনোনয়ন পত্র জমা শেষে তিনি এই কথা বলেন।

মজিবুল হক চুন্নু বলেন, বর্তমান জাতীয় সংসদের আইন অনুযায়ী ৫০ জন সংরক্ষিত নারী আসনের মধ্যে ভাগাভাগির মধ্য জাতীয় পার্টি দুইটি আসন পাই। জাতীয় পার্টি পার্লামেন্টারি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় পার্টির কো চেয়ারম্যান মিসেস সালমা ইসলাম ও ঠাকুরগাঁও জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মিসেস নুরুন নাহার দুইজনের আমার দলের পরিক্ষিৎ নিবেদিত পুরোনো কর্মী। তাদেরকে এবার দলের পক্ষ থেকে সংরক্ষিত আসনে মনোনয়ন জমা দিয়েছি।

আপনার ১৩ জন মিলে সংসদে কোন উপকার করবেন- আপনি যদি সংখ্যার দিকটা দেখেন গত পার্লামেন্ট অপজিশন অনেকেই ছিলো। কিন্তু দিনের পর দিন সংসদ বর্জন করছে। মাসের পর মাস বছরের পর বছর বর্জন করেছে। অপজিশন লিডার ৫ বছরে মাত্র ১০ দিন পার্লামেন্ট এসেছিলেন। তাই ওইরকম সংখ্যা দিয়ে লাভ কি। ১৩ জন যদি আমরা অ্যাক্টিভ থাকি জনগণের পক্ষে কথা বলি সোচ্চার ভাবে সাহসের সাথে জনগণের মনের কথা বলতে পারি সংখ্যাটা বড় নয়। কম সংখ্যা দিয়েও জনগণের পক্ষে কথা বলা যায়। কম সংখ্যা দিয়েও পার্লামেন্টকে কাঁপানো যায়।

জাতীয় পার্টির এই নেতা আরও বলেন, নিশ্চয় আপনারা ইতিহাস জানেন, বঙ্গবন্ধু জাতির পিতা তিনি যখন সংসদ নেতা ছিলেন তখন একজন সংসদ সদস্যই মরহুম বাবু সুরঞ্জিত সেন গুপ্ত সংসদ কাপিয়েছলেন। মনে হয় আমরা বর্তমানে পার্লামেন্ট যারা আছি ১১ জনের মধ্য ১ জন ছাড়া অন্যরা কয়েকবার সংসদ সদস্য ছিলেন। পার্লামেন্টে কথা বলার মত ক্যাপাসিটি আছে। আশাকরি এদেশের জনগণের কথা বলা সরকারের লেকিংস গুলি ধরিয়ে দেওয়া সরকারের দূশাষণ দুর্নীতি উচ্চ কণ্ঠে গত পার্লামেন্ট বলেছি এই পার্লামেন্ট নিশ্চয়ই বলবো। এটা আমাদের উপর জাতি ভরসা রাখতে পারেন।

৭ জানুয়ারি ভোটের পর গণতান্ত্রিক ধারাবাহিকতা এগিয়ে না নিয়ে জাতীয় পার্টি ধারাবাহিকতা নষ্ট করেছে- আপনি যেটা বলছেন এটা বিএনপির কথা। যারা নির্বাচনে আসনি। কিন্তু আপনি কি মনে করে আমরা নির্বাচনে না আসলে যদি দেশে নির্বাচন না হতো তাহলে কি হতো। বিষয়টি একটু চিন্তা করলে উত্তর পেয়ে যেতেন। কারণ জাতীয় পার্টি ইতিহাস হলো নির্বাচন বর্জন নয়। কারম নির্বাচন ছাড়া পার্লামেন্ট রাজনীতিতে ক্ষমতা অদল বদলের আর কোম সুযোগ নেই। সেখানে বাংলাদেশে নির্বাচন না হয় তাহলে এখানে অগণতান্ত্রিক পদ্ধতি কায়েম হওয়ার সুযোগ ছিলো। আমি তো মনে করি আমরা দেশের মানুষের জন্য গণতান্ত্রিক ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখার জন্য নির্বাচনে অংশ গ্রহণ করে সঠিক কাজ করেছি।

৭ তারিখের নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রকে বাঁচিয়েছেন নাকি সরকারকে বাঁচিয়েছেন নাকি নিজেদের অস্তিত্ব বাঁচিয়েছেন- আপনি যেভাবে নেন। আমরা মনে করি গণতন্ত্রকে বাঁচিয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: