ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

স্বাধীনতাবিরোধীরা যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে : শিক্ষামন্ত্রী

আল আমিন | প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩ ১৬:৫৬

আল আমিন
প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩ ১৬:৫৬

ফাইল ছবি

অনলাইন ডেস্ক: শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, ‘দেশে সাম্প্রদায়িক বিএনপি-জামায়াত অপশক্তি রয়েছে। এই স্বাধীনতাবিরোধীরা কোনোভাবে যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য সজাগ থাকতে হবে। সামনে পূজা ও নির্বাচন রয়েছে। এগুলোকে কেন্দ্র করে যেন কোনো ধরনের শংকট, সহিংসতা ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য আমাদের সবাইকে সজাগ থাকতে হবে’।

আজ শুক্রবার দুপুরে চাঁদপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কার্যালয়ে সমাবেশ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের তরুণ শিক্ষার্থীরা সবচেয়ে বেশি সচেতন। তারা যেন সব সময় চোখ-কান খোলা রাখে। তারাই এই দেশের বর্তমান ও ভবিষ্যৎ।

তারা যেন এই অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশকে এগিয়ে নিয়ে যায় এবং স্মার্ট বাংলাদেশ গড়বার জন্য কাজ করে’।

দীপু মনি বলেন, ‘যুবসমাজকে কর্মদক্ষ, নারীর উন্নয়নে কাজ করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। তারা সব সংকটে দেশের পাশে থাকে। স্বাধীনতার সময় আনসারের ভূমিকা ছিল অপরিসীম।

মহান মুক্তিযুদ্ধে ৬৭০ জন আনসার সদস্য শহীদ হয়েছিলেন’।

অনুষ্ঠানে আরও ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, ঢাকা সদর দপ্তর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণ পরিচালক মো. আমিন উদ্দিন, পুলিশ সুপার সাইফুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, কুমিল্লা রেঞ্জ কমান্ডার আব্দুল আউয়াল প্রমুখ। অনুষ্ঠান শেষে আনসার সদস্যদের মাঝে বাইসাইকেল ও সেলাই মেশিন বিতরণ করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: