ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ [email protected] +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

নাশকতা রুখতে যাত্রীবেশে র‌্যাবের গোয়েন্দারা

জেড কে সুমন | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩ ২৩:৩২

জেড কে সুমন
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩ ২৩:৩২

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: এলিট ফোর্স র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল-মঈন বলেছেন, চোরাগোপ্তা হামলা রুখতে যাত্রীর ছদ্মবেশে বাসে থাকবে র‍্যাবের গোয়েন্দা দল। এ ছাড়া, যে কোনো নাশকতা রুখতে দেশজুড়ে র‍্যাবের ৪০০টি দল কাজ করছে। শনিবার (১৮ নভেম্বর) দুপুরে কাওরান বাজার ‍র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

কমান্ডার মঈন বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী অবৈধ অস্ত্র উদ্ধারে সারাদেশে অভিযান পরিচালনা করবে র‌্যাব। রোববা‌রের (১৯ নভেম্বর) হরতালকে কেন্দ্র ক‌রে সারা দে‌শে নিরাপত্তা বাড়া‌নোর পাশাপা‌শি চোরা‌গোপ্তা হামল‌া রুখ‌তে ছদ্মবেশে থাক‌বে র‌্যাব সদস‌্যরা। সেই সঙ্গে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান শুরু কর‌ছে র‌্যাব। পাশাপাশি বৈধ অস্ত্র ব‌্যবহারকারী‌দের বিষ‌য়েও নজর রাখা হ‌চ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২৯ অক্টোবর ৩০০ ফুট রোডে হরতালের সমর্থনে মিছিল ও ভাঙচুর করেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আবু তালেব মাসুম। পরে ভাঙচুর অগ্নিসংযোগের ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজ দেখে ১৭ নভেম্বর রাতে নাশকতার সঙ্গে সম্পৃক্ত থাকায় আবু তালেব মাসুমকে তার এক ঘনিষ্ঠ সহযোগীসহ কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাশকতার সঙ্গে জড়িত থাকার কথা তিনি স্বীকার করেছেন। তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন: